দা’দার ক’বরের বাঁ’শ কাট’তে গি’য়ে সা’পের কা’মড়ে না’তির মৃ’ত্যু’

বৃ’দ্ধ দাদা অবসরপ্রা’প্ত স্কুল শিক্ষক রুস্তম খানের মৃ’ত্যু হয়েছে। তাই ম’রদে’হ দা’ফনের প্র’স্তুতি নিচ্ছেন স্বজনরা। তারই অংশ হিসেবে ক’বরের জন্য বাঁশ কাটতে যান নাতি জামাল খান। কিন্তু সেই বাঁশঝাড়ে থাকা বি’ষাক্ত সাপের ছোবলে ম’র্মান্তিক মৃ’ত্যু হয় হতভাগ্য এই নাতির ।

চাঁদপুরে হাজীগঞ্জ পৌরসভার ধেররা গ্রামে গত বুধবার মধ্যরাতে ম’র্মান্তিক এই ঘ’টনা ঘ’টে।খোঁ’জ নিয়ে জা’না গেছে, স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রা’প্ত শিক্ষক রুস্তম খান (৮০) গতকাল বুধবার বিকেলে বার্ধক্যজনিত কারণে মা’রা যান। তার মৃ’ত্যুর সংবাদে দুরে থাকা আত্মীয় স্বজন বাড়িতে ফিরতে শুরু করেন।

এরমধ্যেই মৃ’ত রুস্তম খানের নাতি পিকআপ ভ্যান চালক জামাল খান, দাদার দা’ফনের জন্য বাড়ির পাশে বাঁশঝাড়ে বাঁশ কাটতে যান। সেখানেই বি’ষাক্ত সাপের ছোবলে আ’ক্রান্ত হন জামাল খান। এর আধাঘন্টা পরই মৃ’ত্যুর কোলে ঢলে প’ড়েন তিনি। এদিকে, বুধবার (৯ সেপ্টেম্বর) রাতেই দাদা রুস্তম খানকে দা’ফন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে দা’ফন সম্পন্ন হয় নাতি জামাল খানের। এদিকে ছেলে জামাল খানকে হা’রিয়ে তার বাবা মনু খান কা’ন্নাজ’ড়িত কণ্ঠে জা’নান, বৃ’দ্ধ বাবাকে হা’রিয়েছি তাতে ক’ষ্ট নেই। কিন্তু চোখের সামনে জলজ্যান্ত ছেলেটাও এভাবে প’রপারে চলে গেলো। এই বলে আবারও কা’ন্নায় ভে’ঙে প’ড়েন তিনি।

অন্যদিকে হাজীগঞ্জ পৌরসভার মেয়র মাহবুব উল আলম লিপন এমন ম’র্মান্তিক মৃ’ত্যুর সংবাদ পেয়ে ঘ’টনাস্থলে ছুটে যান। ঘ’টনা সম্প’র্কে সময় সংবাদকে তিনি জা’নান, স্কুল শিক্ষক রুস্তম খান প্রবীণ ব্য’ক্তি ছিলেন। তার মৃ’ত্যু স্বা’ভাবিক হলেও নাতি জামাল খানের মৃ’ত্যু গোটা পরিবারকে শোকাহত করেছে। মেয়র এই জন্য তাদের প্রতি সমবে’দনা প্র’কাশ করেন। একই স’ঙ্গে পরিবারটিকে হাজীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সবধ’রনের সহযোগিতার আশ্বা’স দেন।