৪০ দিনে শি’শু রেখে দেবরের সঙ্গে উধাও মা !

কিশোরগঞ্জে’র কটিয়াদীতে জেবিন আক্তার মনি (১৬) নামে এক কিশোরী বধূ তার ৪০ দিন বয়সের নবজাতক শি’শু মায়ের কাছে রেখে চাচাতো দেবর মো. আরাফাতের স’ঙ্গে পা’লি’য়ে যাওয়ার ঘ’টনা ঘ’টেছে।

জেবিন আক্তার মনি কটিয়াদী উপজে’লার মুমুরদিয়া ইউনিয়নের উত্তর মুমুরদিয়া গ্রামের হালিম হুসাইনের স্ত্রী ও দক্ষিণ মুমুরদিয়া গ্রামের মো. জাহাঙ্গীর আলম মেম্বারের একমাত্র কন্যা। রোববার সকাল ১১টার সময় কটিয়াদী উপজে’লার মুমুরদিয়া ইউনিয়নের দক্ষিণ মুমুরদিয়া গ্রামে এই ঘ’টনাটি ঘ’টেছে। সন্তানের মায়াকে তুচ্ছ ক’রে,

প্রেমিক দেবরের সাথে কিশোরী বধূ জেবিন পা’লি’য়ে যাওয়ার ঘ’টনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পু’লিশ ও পারিবারিক সূত্রে জা’না যায়, গত দেড় বছর পূর্বে মুমুরদিয়া ইউনিয়নের হাজে’রা সুলতান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী নাবালিকা জেবিন আক্তার মনির পারিবারিক ভাবে উত্তর মুমুরদিয়া গ্রামের হালিম হুসাইনের সাথে বিয়ে হয়।

জেবিনের পিতা জাহাঙ্গীর আলম জা’নান, বিবাহের পর তাদের দাম্পত্য জীবন সুখেই কাটছিল। বিয়ের ১৪ মাসের মাথায় জেবিন প্রথম মেয়ে সন্তানের জননী হয়। সন্তানের নাম রাখা হয় নওশীন আক্তার মীম। জেবিনের পা’লি’য়ে যাওয়ার ঘ’টনায় আম’রা সমাজে মুখ দেখাতে পারছিনা। জেবিনের দাদা আবদুল আলী ভুইয়া জা’নান,

জেবিন ২০১৯ সনে এসএসসি প’রী’ক্ষায় উত্তীর্ণ হতে না পেরে কিছুটি ভেঙ্গে পরে। সে রোববার সকালে ৪০ দিন বয়সের শি’শু কন্যা মীমকে তার মায়ের কাছে রেখে স্কুলে যাওয়ার কথা বলে উত্তর মুমুরদিয়া গ্রামের মো. আসাব উদ্দিনের ছেলে চাচাতো দেবর আরাফাতের সাথে পা’লি’য়ে যায়।

তিনি আরো বলেন মনির সাথে মোবাইল ফোনে কথা হলে সে আরাফাতের সাথে চলে গেছে বলে জা’নায়। আরাফাত একি করল? আমা’র নাতীর সংসার ন’ষ্ট ক’রে জীবনটা ধংস ক’রে দিল। মায়ের বুকের দু’ধের জন্য শি’শুটি সারাক্ষণ কা’ন্নাকা’টি ক’রে। কৌটার দুধ খাওয়ায়ে তার জীবন বাঁ’চানোর চেষ্টা করছি বলে আহাজা’রি জেবিনের মায়ের।

কটিয়াদী মডেল থা’নার অফিসার ইনচার্জ আবু শামা মোহাম্মদ ইকবাল হায়াত জা’নান, গৃ’হব’ধূর পিতা মো. জাহাঙ্গীর আলম তার মেয়ে জেবিনকে অ’পহ’রণ ক’রে নিয়ে গেছে বলে থা’নায় একটি লিখিত অ’ভিযো’গ দিয়েছেন। বিষয়টি তদ’ন্তাধীন রয়েছে।