ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচসহ টিভিতে আজকের খেলা

আজ রোববার (২৪ ডিসেম্বর), অন্যান্য দিনের মতো বিশ্ব ক্রীড়াঙ্গনে বেশকিছু ইভেন্ট রয়েছে। আজ মেয়েদের ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ছাড়াও ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটনের মুখোমুখি হবে চেলসি।ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের আগেই ওয়ানডে ক্রিকেটকে বিদায়ের ঘোষাণ দিয়েছিলেন আফগানিস্তানের তারকা পেসার নাভিন-উল-হক।

বিশ্বকাপ পরবর্তী আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ওয়ানডেকে বিদায়ও বলেছেন ২৪ বছর বয়সী এই পেসার। তবে টি-টোয়েন্টিতে নিয়মিত দেখা যাবে তাকে। জাতীয় দলের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে খেলাই তার লক্ষ্য। সে অনুযায়ী নাম লেখান সংযুক্ত আরব আমিরাতের লিগ আইএল টি-টোয়েন্টিতে। কিন্তু টুর্নামেন্টটির নিয়মবহির্ভূত কর্মকাণ্ডের অভিযোগে কর্তৃপক্ষ নাভিনকে ২০ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, আইএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি শারজাহ ওয়ারিয়র্সের হয়ে এবারও খেলার কথা ছিল নাভিনের। তাদের রিটেনশন লিস্টেও ছিল এই পেসারের নাম। তবে তাদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করায় নাভিনকে এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ফলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে খেলতে পারবেন না তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলেন নাভিন। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি টুর্নামেন্টে একই ফ্র্যাঞ্চাইজি মালিকের দল ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলতে ইতোমধ্যে তিনি স্বাক্ষরও করে ফেলেছেন। যা শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তি ভঙ্গের শামিল। তবে আরব আমিরাতের এই টুর্নামেন্টটিতে খেলতে না পারলেও, অন্য কোনো টি-টোয়েন্টি লিগের দুয়ার বন্ধ হয়নি নাভিনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *