পছন্দের প্রার্থীর প্রচারণায় চুল কেটে ‘ঈগল’ বানালেন সমর্থক

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধার ঈগল প্রতীক নিজের চুল কেটে বানিয়ে নজর কেড়েছেন এক সমর্থক।রোববার (২৪ ডিসেম্বর) সরাইল বাজারে সিয়াম (২২) নামের ওই সমর্থককে ঈগল আকৃতির চুল কেটে প্রচারণা চালাতে দেখা গেছে।সিয়াম উপজেলার রসুলপুর গ্রামের বাসিন্দা সিয়াম। পেশায় সিএনজি মেকানিক। সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধার ভক্ত তিনি।

সিয়াম জাগো নিউজকে বলেন, আমি জিয়াউল হক মৃধার ভক্ত। উনি একজন ভালো মানুষ। আমার এই ছোট বয়সে কোনো দিন তার বদনাম শুনিনি।তিনি বলেন, জিয়াউল হককে ভালোবেসে মাথায় চুল কেটে উনার নির্বাচনের প্রতীক করেছি। যদি তিনি অন্য প্রতীক পেতেন সেটাও বানাতাম।এক প্রশ্নের জবাবে সিয়াম বলেন, মাথার চুল কেটে প্রতীক বানানোর উদ্দেশ্য হচ্ছে প্রচারণায় ভোটারদের দৃষ্টি আকর্ষণ করা। উনার প্রতিটি জনসংযোগে আমি অংশ নিচ্ছি।দুলাল সুত্রধর নামে জিয়াউল হক মৃধার এক সমর্থক জানান, সিয়ামের এই চুল কাটা ‘ঈগল’ সবার নজর কেড়েছে। সে সাবেক এমপির প্রচারণায় অংশ নিচ্ছে।

শীতের দাপটের মধ্যেই দুই বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। এতে তাপমাত্রা কমে বাড়তে পারে শীতের তীব্রতা। সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সেই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এই অবস্থায় আগামী ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। পাশাপাশি এই সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।এদিকে, মঙ্গলবারের (২৬ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উল্লেখিত সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া আগামী বুধবারের (২৭ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।এই সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী পাঁচ দিনের শেষদিকে তাপমাত্রা হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *