কারাগারেই সামনে ধ*র্ষ কে’র স’ঙ্গে বিয়ে, খুশি জিয়া!

বিয়ে ক’রার শর্তে ধ’র্ষ’ণ মা’ম’লার আ’সা’মিকে জা’মিন দেওয়া হবে- আশ্বা’স দিয়েছিলেন হা’ইকো’র্ট। গত ১ নভেম্বর আ’দা’লতের আশ্বা’সের ওপর আস্থা রেখে আজ বৃহস্পতিবার যাকে ধ’র্ষ’ণ ক’রেছিলেন,

তাকে বিয়ে ক’রেন ফেনীর সোনাগাজীর বাসিন্দা জিয়াউল হক জিয়া। দুপুর ১২টার দিকে ফেনী জে’লা কা’রাগা’রের সামনে জাকঁজমক আয়োজনে এ বিয়ে অনুষ্ঠিত হয়। এ সময় বর-কনেসহ দুপক্ষের লোকজন উপস্থিত ছিলেন। জা’না গেছে, সকালে দুই পক্ষের লোকজন মিষ্টি নিয়ে জে’লা কা’রাগা’রের সামনে আসেন।

পরে জিয়া ও ভু’ক্তভো’গীর আ’ইনজীবীরা সেখানে আসেন। বিয়ে পড়াতে আসেন জে’লার নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ কাজী আবদুর রহিম। ৬ লাখ টাকা দেনমোহর ধার্য্য ক’রে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ ক’রেন তিনি। বিষয়টি নি’শ্চিত ক’রে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, গত ১ নভেম্বর বিয়ে ক’রার শর্তে,

প্রেমিকাকে ধ’র্ষ’ণের ঘ’টনায় কা’রা বন্দী জিয়াউল হক জিয়াকে জা’মিন দেওয়া হবে বলে আশ্বা’স দেন হা’ইকো’র্ট। সে লক্ষ্যে আজ ওই তরু’ণীর স’ঙ্গে জিয়ার বিয়ে হলো। বিয়ের দেনমোহর ধার্য্য ক’রা হয়েছে ৬ লাখ টাকা। এ বিয়েতে জিয়া খুশি বলে জা’নিয়েছেন। তবে তার স্ত্রীর স’ঙ্গে কথা বলা যায়নি। এমনকি দুই পরিবারও বিয়ে নিয়ে খুশি বলে জা’না গেছে।

গত ২৭ মে জে’লার সোনাগাজীর চরদরবেশ এলাকার এক তরু’ণীকে ধ’র্ষ’ণ ক’রেন তার প্রেমিক জহিরুল ইসলাম জিয়া। তার বাবা একজন ইউনিয়ন পরিষদ সদস্য। ঘ’টনার দিনই ভু’ক্তভো’গী জিয়ার বি’রুদ্ধে ধ’র্ষ’ণ মা’ম’লা দা’য়ের ক’রেন। গত ২৯ মে জিয়াকে গ্রেপ্তা’র ক’রে সোনাগাজী মডেল থা’না পু’লিশ।

পরে জা’মিনে মু’ক্তি পেলে ভু’ক্তভো’গীকে জিয়া বিয়ে করবেন, তার পরিবার এ আবেদন পূর্বক আ’দা’লতের কাছে জা’মিন চেয়ে আপিল ক’রে। পরে হা’ইকো’র্ট জিয়ার জা’মিন না দিয়ে কা’রা ফটকেই ভু’ক্তভো’গীর স’ঙ্গে তার বিয়ের আয়োজনের জন্য ফেনী কা’রাগা’রের তত্ত্বাবধায়ককে নির্দে’শ দেন।।

একই স’ঙ্গে বিয়ের বিষয়ে আগামী ৩০ দিনের মধ্যে আ’দা’লতে প্র’তিবেদন দাখিল ক’রতে বলেন। তারই ধারাবাহিতায় আজ জিয়া ও তার প্রেমিকোর বিয়ে অনুষ্ঠিত হলো।