কঠিন নিয়ে উক্তি,ক্যাপশন,স্ট্যাটাস,উক্তি,ছন্দ-২০২৩

কঠিন সময় নিয়ে উক্তি

কঠিন নিয়ে উক্তি:মানুষের জীবন সব সময় একই রকম যাবে এ কথা কখনোই বলা যায় না। জীবন সবসময় গিরগিটির মতো রং বদলাতে থাকে। তাই মানুষের জীবনে সব সময় আলাদা আলাদা রঙ থাকে কখনো জীবন সহজ সরল আবার কখনো অত্যন্ত কঠিন অবস্থা বিরাজ করে।

তাই জীবনে যখন কঠিন সময় আসবে তখন অবশ্যই কঠিন সময় নিয়ে সমাজের বিভিন্ন ব্যক্তিগণ অর্থাৎ মনীষী মহা মনিষী ব্যক্তিগঞ্জে উক্তিগুলি করে গেছেন সেই উক্তিগুলি সম্পর্কে আমরা যদি অবগত হয় তাহলে মনে হয় সেই সময়টা পার করা আরো সহজ হবে। তাই আমরা এখন দেখবো যে জীবনের কঠিন সময় নিয়ে যে উক্তিগুলো আছে সেই উক্তিগুলি কি। কারণ প্রত্যেকটি মানুষের জীবনে একেক সময় একেক রকম হয়ে থাকে।

প্রিয় পাঠক বন্ধুরা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে যাচ্ছি জীবনের কঠিন সময় নিয়ে উক্তি ও স্ট্যাটাস। আপনারা যারা জীবনে কঠিন সময় নিয়ে উক্তি হয়ে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। যখন মানুষের জীবনে কঠিন সময় আসে তখন যদি তারা নিজেকে শক্ত করে ধরে রাখতে না পারে তাহলে তার সাফল্য আসতে পারে না। তাই জীবনে কঠিন সময়েও নিজেকে শক্ত করে ধরে রাখতে হয়।

 

 

কঠিন নিয়ে উক্তি,ক্যাপশন,স্ট্যাটাস,উক্তি,ছন্দ

 

 

 

 

অনেকেই আছেন যারা অনলাইন বা ওয়েবসাইটে কঠিন সময় নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি । বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কঠিন সময় নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট নিয়ে। আমরা আজকে আপনাদের কথা ভেবে কঠিন সময় নিয়ে বেশ কিছু উক্তি সংগ্রহ করেছি যেগুলো আপনাদের মাঝে আমরা তুলে ধরবো। আমাদের আজকের এই উক্তি গুলো আপনাদের কে জীবনের কঠিন সময় পার করতে সাহায্য করবে। আপনি আমাদের এই উক্তি গুলো আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করতে পারবেন এবং আপনার ফেসবুক আইডি বা আমাদের আজকের এই উক্তিগুলো মোটিভেশনাল পোস্ট হিসেবে ব্যবহার করতে পারবেন। নিচে কঠিন সময় নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

 

মি অপেক্ষা করতে পারো, কিন্তু সময় অপেক্ষা করবে না। – বেঞ্জামিন ফ্রাঙ্কলিন

 

অসহায়কে অবজ্ঞা করা উচিত নয়, কারণ মানুষ মাত্রেই জীবনের কোনও না কোনও সময় অসহায়তার শিকার হবে। – গোল্ড স্মিথ

 

সকল মহান অর্জনের জন্য সময়ের প্রয়োজন। – মায়া অ্যাঞ্জেলু

 

কখনো কি ভেবেছ, কিছু মানুষ কেন যা চায়, তাই পায়; আর কিছু মানুষ অনেক কষ্ট করার পরও কিছুই পায়না? এর কারণ লক্ষ্য। কিছু লোকের লক্ষ্য আছে, কিছু লোকের নেই। লক্ষ্য থাকলে অর্জন করতে পারবে – লক্ষ্য না থাকলে কিছুই পাবে না। – আর্ল নাইটেঙ্গেল

 

কোনোকিছু আমাদের কাছে সবচেয়ে বেশী মূল্যবান মনে হয় দুটি সময়ে। সেটি অর্জন করার পূর্বে এবং হারিয়ে ফেলার পর। এই দুইয়ের মধ্যেবর্তী সময়ে তার মূল্য মাথায় রাখুন। তাকে হারিয়ে ফেলার সম্ভাবনা কমে যাবে। – সংগৃহীত

 

যে সময় হারিয়ে গেছে তাকে ফিরিয়ে আনা অসম্ভব। কিন্তু তুমি চাইলে যে সময় সামনে আসছে, তাকে সুন্দর করতে পারো। – এ্যাশলি ওরমোন

 

আপনার জীবনের সব লড়াই আপনাকে একাই লড়তে হবে মানুষ কেবল আপনাকে সান্ত্বনা দেবে- আপনার সাথে কেউ থাকবে না। – সংগৃহীত

 

তুমি যদি লক্ষ্য ঠিক করে নিজের সবকিছু দিয়ে তার পেছনে ছোটো, এক সময়ে তোমার অর্জন দেখে তুমি নিজেই অবাক হয়ে যাবে। – লেস ব্রাউন (লেখক ও মোটিভেটর)

 

সময় বেশী লাগলেও ধৈর্য সহকারে কাজ করো, তাহলেই প্রতিষ্ঠা পাবে।
_ ডব্লিউ এস ল্যান্ডের

 

বাস্তবতা আদর্শের সাথে খাপ খায় না, তবে তা নিশ্চিত করে।
_গুস্তাভে ফ্লুবার্ট

 

জীবন একটি সাইকেল চালানোর মত। পরে যেতে না চাইলে অবশ্যই আপনাকে চলতে থাকতে হবে।
_আইনস্টাইন

 

আপনি যদি কোনও জিনিস নিয়ে বেশী সময় ব্যয় করেন, তাহলে আপনি তা কখনোই সম্পন্ন করতে পারবেন না।
_ ব্রুস লি

 

যেহেতু আমরা বাস্তবতা পরিবর্তন করতে পারি না, আসুন আমরা চোখ পরিবর্তন করি যা বাস্তবতা দেখায়।
_ নিকোস কাজান্টজাকিস

 

হারিয়ে যাওয়ার সময় কখনো ফিরে আসেনা। _ সংগৃহীত

 

বাস্তবতার বিরুদ্ধে যুদ্ধের একমাত্র অস্ত্র হলো “কল্পনা”
_লুইস ক্যারল

 

আল্লাহর ভয়ে তুমি যা কিছু ছেড়ে দিবে, আল্লাহ্ তোমাকে তার চেয়ে উত্তম কিছু অবশ্যই দান করবেন।
_ হযরত মোহাম্মদ (সঃ)

 

বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালবাসাও অসহায় হয়ে পড়ে।
_ হুমায়ূন আহমেদ

 

কোনোকিছু আমাদের কাছে সবচেয়ে বেশী মূল্যবান মনে হয় দুটি সময়ে। সেটি অর্জন করার পূর্বে এবং হারিয়ে ফেলার পর। এই দুইয়ের মধ্যেবর্তী সময়ে তার মূল্য মাথায় রাখুন। তাকে হারিয়ে ফেলার সম্ভাবনা কমে যাবে।
_সংগৃহীত

 

 

কঠিন সময় কবিতা

 

মানুষ গুলো খুব অদ্ভুত
প্রয়জনে কাছে ডাকে
প্রয়জন শেষ হয়ে গেলে
লাথি মেরে ফেলে দেয়।

আজকের মানুষ সত্যি নিজের
ভাল ছাড়া অন্যের ভালো
করতে চায় না।

 

শেষকথা
আপনাকে সেই ভাবে কাজ করে যেতে হবে। আর তাহলে জীবন এগিয়ে যাবে তা না হলে দাঁড়িয়ে পড়লে জীবনে থমকে যাবে বলে মনে করা হয়। জীবনের কঠিন সময় নিয়ে এ ধরনের আরো উক্তিগুলি আপনারা এখন আপনারা পড়তে থাকুন। তাহলে দেখবেন আপনার জীবনের যে কঠিন সময় এখন অতিবাহিত করছেন সেই সময়ের সঙ্গে অবশ্যই উক্তিগুলো মিলে যাবে এবং আপনি ধৈর্য ধরে এই কঠিন সময় পার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *