অ’সুস্থ জেনেও ভা’লোবেসে বিয়ে করে কি’ডনি দিয়ে সজিবের প্রা’ণ বাঁ’চালেন তানিয়া

তার জীবন এ এমন কিছু ঘ’টনা ঘ’টে গেছে তার কিছু আপনাদের সাথে শেয়ার করছি, গত ১৯/০৯/২০১৭ তে তার কি’ডনি ট্রান্সপ্লান্ট ক’রা’য় , ট্রান্সপ্লান্টের আগে প্রা’য় ১.৫ বছর সে ডায়ালাইসিস ক’রা’য়।

ডায়ালাইসিস যে কত ক’ষ্ট সেটা আল্লাহ আর যে ক’রে সে ছাড়া আর কেউ কল্পনা ক’রতে পারবে না। তাকে কি’ডনি দিয়ে জীবন বাচিয়েছে তার প্রান প্রিয় স্ত্রী’’ #তানিয়া। তানিয়ার সাথে তার পরিচয় ২০১৪ সালে ফেইসবুক,আর মা নিজেই অ’সু’স্থ তাই দিতে পারবে না, তখন সে মানুষিক ভাবে অনেক ভে’ঙে পরে।

আর তানিয়ার সাথে তখন তার প্রে’ম একটু গ’ভীরে চলে। #তানিয়া তখন তাকে অনেক সাহস দিত আর বলতো যে আমি তোমাকে কি’ডনি দিব, তুমি বেঁ’চে থাকলে আমি বাঁচবো, তুমি ম’রে গেলে আমি ম’রে যাবো, তোমাকে ছাড়া আমা’র কল্পনার আকাশ আলোবিহীন হয়ে পড়বে, আলোবিহীন জীবন আমি চাই না, আমি তোমাকেই ডিডনী দিবো এটাই ফাইনাল।

সে তানিয়াকে বিয়ে না করলে হয়তো বুঝতো না যে পৃথিবীতে এমন ভালো মানুষ আছে যার উছিলায় আল্লাহ তাকে নতুন জীবন দান করছেন, আর ভালোবাসার মূ’ল্য হয় না। কি’ডনি ট্রান্সপ্লান্ট ক’রতে তার মোট খরচ হয় প্রা’য় ৩২,০০,০০০/- টাকা।পরবর্তীতে ঔষধ বাবদ মা’সি’ক আরো ৩৫,০০০/- লাগতো।

বর্তমানে কমে আমা’র প্রা’য় ২৩,৫০০/- টাকার, ঔষধ লাগে যা করো’নাভাই’রাস এর জন্য বেড়ে হয়ে গেছে ৩০-৪০,০০০/- হাজার।তানিয়ার সাথে তার পরিচয় ২০১৪ সালে ফেইসবুক, তখন সে মানুষিক ভাবে অনেক ভে’ঙে পরে।তার স্ত্রী’’ প্রেগন্যান্ট, তার টেনশনে অনেক অ’সু’স্থ হয়ে যাচ্ছে আল্লাহ যানে কি হবে,

আজ ৭ দিন সে বি’ছানায় সুয়ে আছে শ’রীর অনেক দু’র্বল হয়ে গেছে ওজন কমে যাচ্ছে।সবাই তাদের জন্য দোয়া করবেন যেন তাদের ভালোবাসা নিয়ে বেচে থাকতে পারে। তোমাদের জন্য নিরন্তর দোয়া ও ভালোবাসা রইলো। “ভালোবাসা বেচে থাকুক চিরজীবন।