সাকিবকে হ”ত্যার হু”মকিদা’তা সিলেটের সেই মহসিন তালুকদার আ’ট’ক

136

ভারতের কলকাতায় কা’লী পূজার একটি অনুষ্ঠানে অংশ নেয়ায় ফেসবুকে লাইভ ভিডিওতে দা উঁচিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হ’ত্যার হু’মকি’দাতা মহসিন তালুকদারকে আ’টক ক’রেছে র‌্যাব।

মঙ্গলবার সকালের দিকে সুনামগঞ্জ জে’লার দক্ষিণ সুনামগঞ্জ থেকে তাকে আ’টক ক’রে র‌্যাব-৯ এর একটি দল। এ বিষয়ে সংবাদ সম্মেলন ক’রে বি’স্তারিত জা’নাবে বা’হিনীটি। মহসিন তালুকদার সিলেট মহানগর পু’লিশের জালালাবাদ থা’নাধীন শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে।

গতকাল সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি ছ’ড়িয়ে পড়লে মহানগর পু’লিশ হ’ত্যার হু’মকিদাতাকে গ্রে’ফতা’রের জন্য অ’ভিযা’ন শুরু ক’রে। পু’লিশের তৎপরতা বৃ’দ্ধি পাওয়ায় আত্মগো’পনে চলে যান মহসিন। এর আগে রোববার দিনগত রাত ১২টা ৭ মিনিটে ফেসবুক লাইভ ভিডিওতে দা উঁচিয়ে হ’ত্যার হু’মকি দেন মহসিন।

পূজার অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ ক’রে সাকিবের কলকাতায় যাওয়ায় বিক্ষু’ব্ধ হয়ে তাকে কু’পিয়ে টুকরো ক’রে হ’ত্যার কথা বলেন ওই যুবক। এ সময় অকথ্য ভাষায় সাকিবকে গালা’গাল ক’রতে থাকেন তিনি। ভিডিওতে মহসিন নিজে’র পরিচয় প্রকাশ ক’রে বলেন, সাকিবকে হ’ত্যা ক’রতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।

এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও লাইভ ভিডিওতে হাজির হন তিনি। তবে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ ক’রে সাকিব আল হাসানকে জাতির কাছে ক্ষ’মা চাওয়ার আ’হ্বান জা’নান তিনি।

এ সময় সাকিব আল হাসানকে গালিগালাজ ক’রে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ ক’রার প’রামর্শ দিয়ে ওই যুবক বলেন, ‘সবাই হুনিয়া রাখইন আমি মহসিন তালুকদার খইরাম। সাকিবরে ফাইলে আমি কুফাইয়া কাটিমু।’