১৫ বছরের ছাত্রের শা’রীরি’ক স’ম্পর্ক গড়ে বি’পা’কে ৪৩ বছরের বিবাহিত শিক্ষিকা

23

ছাত্রের স’ঙ্গে স’ঙ্গ’মে লি’প্ত হল বিবাহিত শিক্ষিকা। ১৫ বছরের ছাত্রের স’ঙ্গে স’ঙ্গ’মে লি’প্ত হওয়ার অ’ভিযো’গ উঠেছে ওই শিক্ষিকার অপর। ছাত্রের ব’ন্ধুদের মধ্যে শিক্ষিকার ন”গ্ন ছবি ভা’ইরা’ল।

তারপরেই এই তথ্য সামনে আসে। কান্ডিকা বারবার নামের বছর পঁয়ত্রিশের শিক্ষিকা, ওই ছাত্রের স’ঙ্গে বারবার যৌ’ন স’স্পর্ক তৈরি ক’রে। ২০১৮ সালে ওই ছাত্রের বয়স তখন ১৫, তিনবার স’ঙ্গ’মে লি’প্ত হয় তারা। একবার মাঠে, জঙ্গলে এবং এমনকি শিক্ষিকার নিজে’র ঘরেও। এছাড়াও অর্ধন”গ্ন ছবিও পাঠায় শিক্ষিকা।

আ’দা’লত এই সমস্ত ঘ’টনাটি শোনে। সেখান থেকেই জা’না যায়, বারবার ওই স্কুলের কভার সুপারভাইজার ছিল। তার ওপরও কিছু নিয়ম লাগু হত, যার জে’রে কখনোই সে কোনও পড়ুয়ার স’ঙ্গে যোগাযোগ রাখতে পারে না স্কুলের বাইরে। বারবার আ’দা’লতে এই ঘ’টনার শুনানির সময়ে জা’নায় যে একদিন তার ওই ন”গ্ন ছবি ছ’ড়িয়ে পরে।

ছাত্রের ব’ন্ধু থেকে ভাইয়েদের মধ্যে ন”গ্ন ছবি মজার বিষয় হয়ে দাঁড়ায়। তারপরেই সেই ছবি স্কুলের এক ক’র্মচারীর কাছে পৌঁছলে সে তখন এই বিষয়ে রি’পো’র্ট ক’রে। বি’চারপতি জা’নান, ইংল্যান্ডের আ’ইন অনুসারে এটি অপরাধমূলক। কারন দেশের মধ্যে কোনও শিক্ষিকা বা শিক্ষক তার ছাত্রছাত্রীর স’ঙ্গে এই ধ’রণের স’স্পর্ক রাখতে পারে না।

পাশাপাহসি ১৮ বছরের কম বয়সী ছাত্রের স’ঙ্গে স’ঙ্গ’মে লি’প্ত হওয়ায়ও আ’ইনত অপরাধ। আরোও পড়ুনঃ ঘরোয়াভাবে দূর করুন বগলের কালচেভাব—আমাদের শ’রীরে বিভিন্ন স্থানে অবাঞ্ছিত লোম গজায়। এসব জায়গায় লোম ফেলে দেয়ার পর কালো দাগের সৃষ্টি হয় ফলে আমাদের অস্বস্থিতে পড়তে হয়।

সাধারণত বগলের নীচের কালো দাগটাই বেশি বিব্রতকর। প্রাকৃতিক উপাদান দিয়ে দূ’র ক’রা যায় বগলের কালচেভাব। লেবুর রস: লেবুতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান যা ত্বকের বিবর্ণভাব দূ’র ক’রতে সাহায্য ক’রে। গোসলের সময় আক্রা’ন্তস্থানে দুতিন মিনিট ধ’রে লেবু ঘষুন। গোসলের পরে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন, সাত থেকে ১০ দিনের মধ্যেই ফলাফল চোখে পড়বে।

আলুর রস: আলুও খুব ভালো প্রাকৃতিক ব্লিচ এবং ‘অ্যান্টি-ইরিটেন্ট’ বা প্রদাহ-হীন যা বাহুমূলের নিচের রং হালকা ক’রতে এবং জ্বা’লাভাব থেকে তা’ৎক্ষণি’ক আরাম দিতে সাহায্য ক’রে। আক্রা’ন্ত স্থানে পাতলা ক’রে কাটা আলুর টুক’রা বা রস ১০ থেকে ১৫ মিনিট লা’গিয়ে রাখু’ন। ভালো ফলাফলের জন্য দিনে দুবার ব্যবহার করুন।

অ্যাপল সাইডার ভিনিগার: এতে আছে মৃদু অ্যাসিড যা ত্বকের মৃ’ত কোষ এবং ফাঙ্গাস দূ’র ক’রে। দুই টেবিল-চামচ ভিনিগার ও বেইকিং সোডা মি’শি’য়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিনবার ব্যবহার করুন।

জলপাইয়ের তেল: এক টেবিল-চামচ জলপাইয়ের তেল ও বাদামি চিনি মি’শি’য়ে তা দিয়ে দুএক মিনিট স্ক্রাব করুন। পাঁচ মিনিট অপেক্ষা ক’রে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করুন। ভালো ফলাফল পাওয়া যাবে।

অ্যালোভেরা: বাজারে কিনতে পাওয়া যায় বা তাজা অ্যালো ভেরা নিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এটা প্রাকৃতিক এক্সফলিয়েটর যা মৃ’ত কোষ দূ’র ক’রে। এর ব্যাকটেরিয়া-রো’ধী উপাদান ত্বক কোম’ল ও মসৃণ ক’রে।