আগামীকাল সারাদেশে মহাসমাবেশের ডাক দিলো বাংলাদেশ পুলিশ

ধ”র্ষ’ণ ও না’রী নি’র্যা’ত’নের বি’রুদ্ধে জনসচে’তনতা তৈরির লক্ষ্যে শনিবার দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পু’লিশিং এলাকায় সমাবেশ করবে বাংলাদেশ পু’লিশ।

তিনি জা’নান, সামাজিক দূ’রত্ব বজায় রেখে স্বা’স্থ্যবিধি মেনে দেশের সকল বিটে একযোগে একই সময়ে শনিবার সকাল দশটায় ধ”র্ষ’ণ ও না’রী নি’র্যা’ত’ন বি’রো’ধী সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সংশ্লি’ষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজে’র বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধ”র্ষ’ণ ও না’রী নি’র্যা’ত’ন বিরো’ধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদ’র্শনের মাধ্যমে জনসাধারণকে ধ”র্ষ’ণ ও না’রী নি’র্যা’ত’নের বি’রুদ্ধে এগিয়ে আসার আ’হ্বান জা’নাবেন এবং এ ধ’রনের ঘৃ’ণ্য অপ’রা’ধের বি’রুদ্ধে সচে’তন করবেন।

দেশের সামাজিক শৃ’ঙ্খ’লা এবং জনগণের শান্তি ও নি’রাপ’ত্তা বিধা'নকল্পে ধ”র্ষ’ণ, না’রী ও শি’শু নি’র্যা’ত’নের প্রতিটি ঘ’টনায় অ’পরা’ধীকে আ’ইনের আওতায় আ’নার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পা’লন করছে বাংলাদেশ পু’লিশ। আরোও পড়ুনঃ জে’নে নিন বিদ্যুৎ বিল কমানোর কিছু উপায়—-
বিদ্যুৎ একটি জাতীয় সম্পদ।

তাই এর অপচয় ক’রা মোটেও উচিত নয়। প্রয়োজন ব্যতীত অযথা এর অপচয় ক’রা মোটেও ঠিক নয়। এতে ক’রে দেশ হারা’য় সম্পদ আর নিজেদের গুণতে হয় টাকা। যেদিকটায় বিবেচনা ক’রে অপচয় ব’ন্ধ করুন না কেন লাভটা নিজে’রই। এবার দেখে নেওয়া যাক বিদ্যুৎ অপচয় রো’ধে যে কৌ’শল ব্যবহার করলে বিদ্যুৎ কম খরচ হবে।

১. রান্না ক’রতে ক’রতে বার বার ওভেনের দরজা খুলবেন না। বাইরে থেকেই দেখে বোঝার চেষ্টা করুন। দরজা খুললে তাপমাত্রা কমে যায়। আবার আগের অবস্থায় ফিরিয়ে আনতে ওভেনে বেশি বিদ্যুৎ ব্যয় হয়।

২. যখন মেশিন বা ইস্ত্রি ব্যবহার করবেন না তখন প্লাগ খু’লে রাখু’ন। কারণ প্লাগ না খু’লে সুইচ ব’ন্ধ রাখলেও কিছুটা বিদ্যুৎ খরচ হয়। ৩. যখন ঘরে থাকবেন না অপ্রয়োজনে আলো, পাখা চালিয়ে রাখবেন না। সুইচ অফ ক’রে রাখু’ন।

৪. গরমকালে এসি চালালে তরতর ক’রে বাড়ে বিদ্যুৎ বিল। অপ্রয়োজনে এসি না চালিয়ে পাখা চালান। ৫. কম্পিউটার যখন ব্যবহার করবেন না তখন ব’ন্ধ রাখু’ন অথবা স্লিপ মোডে রাখু’ন। এতে বিদ্যুৎ কম খরচ হবে। ৬. অনেকেই বাড়িতে ডিশ ওয়াশার ব্যবহার করি। অনেক বাসন ধুয়ে নিন। কিন্তু হিট ড্রাই না ক’রে বাতাসে শুকিয়ে নিন।

error: Content is protected !!