গো’প’ন তথ্য ফাঁ’সঃ যাকে দে’হ বি’লি’য়েছিলেন তসলিমা নাসরিন

19

বিত’র্কিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের দে’হরক্ষী নিজে’র মাথায় গু’লি ক’রে আত্মহ’ত্যার চেষ্টা ক’রেছিলো বহুদিন আগে। পু’লিশ জা’নিয়েছে, তার ডান চোখের ওপরে গু’লি লে’গেছিলো।

২০১৫ সালের ২৪ আগস্ট সন্ধ্যার এই ঘ’টনাটি সেসময় টাইমস অব ইন্ডিয়া ও বার্তা সংস্থা পিটিআইসহ প্রা’য় সবগুলো গণমাধ্যমে প্রকাশ পায়। তসলিমা নাসরিনের নি’রাপত্তায় ওই দে’হরক্ষীকে নিয়োগ ক’রেছিলো ভারত সরকার। ভারতের সেন্ট্রাল রিজার্ভ পু’লিশ ফোর্সের (সিআরপিএফ) ওই জওয়ান কেন আত্মহ’ত্যার চেষ্টা ক’রেছে তা নিয়ে,

তদ’ন্ত ক’রে দেশটির পু’লিশ। এমনকি সুমিত ভার্গিজ নামের ওই কন্সটেবলের মোবাইল ফোনের রেকর্ড নিয়েও ক’রা হয় ব্যা’পক তদ’ন্ত। ঘ’টনার বহুদিন পর সুমিতের মোবাইল ফোনে তসলিমা’র দেয়া কয়েকটি ক্ষুদেবার্তা আপ’ত্তিকর বলেও জা’নিয়েছে পু’লিশ। তাদের দুজনের মধ্যে অনৈতিক কোন স’স্পর্ক রয়েছে বলে নি’শ্চিত হওয়া গেছে।

এমনকি তাদের মধ্যে কয়েক দ’ফা শারিরীক স’স্পর্কও হয়েছে বলে জা’না গেছে। তবে প্রাথমিকভাবে পু’লিশ সন্দে’হ ক’রেছিল বিষাদগ্রস্থ হওয়ার কারণে সে আত্মহ’ত্যার চেষ্টা ক’রে থাকতে পারে। সেদিন গু’লির শব্দ শুনতে পেয়ে তসলিমা নাসরিনের গৃহক’র্মী রা সুমিতের ঘরে যায়। পরে তারা ঘ’টনাটি ক’র্তৃপক্ষকে অবহিত ক’রে। সিআরপিএফ জওয়ানকে দ্রুত এআইআইএমএস ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়।

আরোও পড়ুনঃ পাঁচ মিনিটেই ব্রণ থেকে মুক্তি দেবে রসুন!
রসুন খাবারের স্বাদ বাড়াতে বেশ কা’র্যকরী। এছাড়াও এটি দে’হের নানা রো’গ প্র’তিরো’ধে সহায়তা ক’রে। জা’নেন কি, খাবাস্র রান্না বা রসুন শুধু স্বা’স্থ্যের জন্যই উপকারী নয়, ত্বকের যত্নেও বেশ কা’র্যকরী।

রসুন রূপচর্চায় বেশ ভালো ভূমিকা পা’লন ক’রে। ব্রণের স’মস্যায় ভো’গেন অধিকাংশ নারী। এই স’মস্যা থেকে মু’ক্তি পাওয়ার জন্য নানা রকম পদ্ধতি অবলম্বন ক’রেন তারা। তবে খুব অল্প সময়ে ব্রণ থেকে মু’ক্তি পাওয়ার জন্য রসুনের কোনো বিকল্প নেই। চলুন জে’নে নেয়া যাক পদ্ধতিটি-

এক কোয়া রসুনের রস ব্রণের উপর লাগিয়ে পাঁচ মিনিট রাখু’ন। এবার তা ধুয়ে ফেলুন। কয়েকদিন এর ব্যবহারে যে ফলাফল দেখবেন তাতে আপনি চ’মকে যাবেন। তবে অতিরি’ক্ত ব্রণের স’মস্যায় ভুগে থাকলে অবশ্যই চিকি’ৎসকের প’রামর্শ নিন।