মাত্র ২৯ দিনেই কোরআন মুখস্থ করলেন কলেজছাত্রী!

9

সাধারণত একজন কোরআনে হাফেজ সমগ্র কোরআন শরীফ মুখস্থ ক’রতে সময় নেন দুই কিংবা আড়াই বছরের বেশি। বড়জো’র এক বছরের কম সময়, কিন্তু একমাসের কম সময়ে কোরআনি হাফেজ হওয়া দুনিয়ার অন্যরকম রেকর্ড আর এটাই ঘটলো পাকিস্তানে।

স্বল্পসময়ের মধ্যে পুরো কোরআনে কারিম হেফজ (মুখস্থ) করে রেকর্ড গড়লেন পাকিস্তানের এক মেধাবী ছাত্রী। পাকিস্তানের লাহোর প্রদেশের গাজিয়াবাদ এলাকার বাসিন্দা জুয়াইরিয়া। এই মেধাবী কলেজছাত্রী মাত্র ২৯ দিনে কোরআন মুখস্থ করে অনন্য রেকর্ড গড়েছেন। খবর আন্তর্জাতিক কোরআন বিষয়ক বার্তা সংস্থা ইকনা।

গাজিয়াবাদ কলেজে’র এই মেধাবী ছাত্রী অত্যন্ত দরি’দ্র পরিবারের সন্তান। দৃঢ় সংকল্প ও ইচ্ছার সুবাদে এক মাসেরও কম সময়ে পবিত্র কোরআন মুখস্থ ক’রতে সক্ষম হয়েছেন তিনি।গত মাসে কলেজ ছুটির ফাঁকে তিনি কোরআন মুখস্থ করার উদ্যো’গ নেয় এবং অল্প সময়ে নিজে’র লক্ষে পৌঁছাতে পেরেছেন। মাত্র ২৯ দিনে কোরআন হেফজ করে নিজেকে ধন্য মনে করছেন তিনি।

জুয়াইরিয়ার পিতা ছোটখাটো ব্যবসায়ী। তাদের সংসার চলে ভীষণ অর্থকষ্টে। নিজে বেশি পড়ালেখা ক’রতে না পারলেও দুই মেয়েকেই শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চান বাবা। লাহোরের শিক্ষা অধিদপ্তর জা’নিয়েছে, পাকিস্তানি এই ছাত্রীর কোরআন মুখস্থের রেকর্ডটিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নথিভুক্ত করার আবেদন জা’নানো হবে।মেয়ের এমন কীর্তিতে ভীষণ খুশি জুয়াইরিয়ার বাবা।