মাছের ডিম খেলে কী কী উপকার পাবেন জা’নেন?

5

মাছের ডিম খেতে কার না ভাল লাগে। অনেকে আবার ডিম খাওয়ার জন্য মাছ কিনে থাকেন। কিন্তু জা’নেন কী, মাছের ডিমের কত উপকারিতা? চিকিৎ’সাকরা বলছেন, মাছের ডিমে নানা পুষ্টিগুণ রয়েছে।

শুধু তাই নয়, ডিমে এমন কিছু উপাদান আছে, যা শ’রীরের নানা স’মস্যা দূ’র করে। আসুন জে’নে নিন মাছের ডিম খেলে কী কী উপকার পাবেন- ১. মাছের ডিম খেলে র’ক্ত পরি’ষ্কার হয় এবং হিমোগ্লোবিন বাড়ে। ফলে অ্যানিমিয়া থেকে রেহাই পাওয়া যায়। ২. মাছের ডিমে ভিটামিন এ থাকার ফলে চোখ ভাল থাকে। ৩. হাড় শক্ত হয়।

কারণ মাছের ডিমের মধ্যে থাকে ভিটামিন ডি। ৪. ভিটামিন ডি থাকার ফলে দাঁতও ভাল থাকে। ৫. ভিটামিন ডি থাকার ফলে যাদের হার্টের অসুখ আছে, তাদের পক্ষেও মাছের ডিম ভাল। ৬. উচ্চ র’ক্তচা’পের রো’গীদের জন্যও এই খাবার খুব উপকারী। ৭. অ্যালঝাইমা’রের রো’গীরাও মাছের ডিম খেতে পারেন, উপকার পাবেন।

আরোও পড়ুনঃ মোবাইলে প্রেমের, ফাঁ’দ––মোবাইলে প্রেমের ফাঁদ পেতে প্রতারণার মাধ্যমে, টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া থেকে নারীসহ তিনজনকে গ্রে’ফতার করেছে পুলিশ। শনিবার (০১ আগস্ট) রাতে তাদের গ্রে’ফ’তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা হলেন- জেলা সদরের আড়মুখ গ্রামের বাসিন্দা নারী (২৪),

নল’ডাঙ্গা নারায়ণপুর গ্রামের প্রফুল্ল কুমার বিশ্বা’সের ছেলে প্রদ্যুৎ কুমার বিশ্বাস (৩০) এবং শৈলকুপা উপজেলার রয়ড়া গ্রামের বাসিন্দা নারী (২৫)।ঝিনাইদহ সদর থানা পুলিশের ওসি মিজানুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে মোবাইলে প্রেমের ফাঁদ পেতে, প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিল তারা।

পাশাপাশি ন’গ্ন ছবি তুলে যুবকদের ব্ল্যা’কমেইল করছিল। শনিবার রাতে মোবাইল নম্বর ট্র্যাকিং করে শহরের ব্যাপারীপাড়া এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রে’ফতার করে পুলিশ। আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।