ইসলাম ধর্মের টানে ১৬ বছরের ঝলমলে ক্যারিয়া’রকে বিদা’য় বললেন সুজানা জাফর

11

অবশেষে ধ’র্মের টা’নে ১৬ বছরের ঝলমলে ক্যারিয়ারকে বিদা’য় বললেন মডেল ও অভিনেত্রী সুজা’না জাফর। মূলত ব্যবসায়িক কার্যক্র’ম ও নিজেকে ধ’র্মের পথে পরিচালিত ক’রতেই এমন সিদ্ধা’ন্ত নিয়েছেন বলে জা’নান এই অভিনেত্রী।

সুজা’না জাফরের কথায়, গত ৩ বছর ধ’রে বুটিক্স ব্যবসায়ের স’ঙ্গে জ’ড়িয়ে ধী’রে ধী’রে মিডিয়া থেকে নিজেকে গু’টিয়েনেওয়ার চেষ্টা করেন তিনি। এরপর ২০১৮ সালে ওম’রাহ্ হজ্জ পা’লন ক’রতে গিয়ে তার পুরো দৃ’ষ্টিভ’ঙ্গিই বদলে যায়। একসময় মনে হলো মিডিয়া তার জন্য নয়। আর সেকারণেই মিডিয়া ছাড়ার সিদ্ধা’ন্ত নেন তিনি।

গত তিন বছরে কাজ ক’রতে গিয়ে দেখেছি, মিডিয়াতে এখন মেধার মূল্যায়ন হয় না। সেখানে স্বজনপ্রীতি এবং ব্য’ক্তিগত স’স্পর্ককে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সত্যি বলতে মিডিয়াতে এখন আগের পরিবেশটা নেই। সব মিলিয়েই জায়গাটা থেকে স’রে আসতে চেয়েছি। এছাড়াও বুটিক্সের ব্যবসায় যে পরিমানে সম্মান পেয়েছি তাতে আমি মুগ্ধ। যোগ করে বলেন সুজা’না।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই ধ’র্মীয় শিক্ষার মধ্যে বড় হয়েছি, যা অনেকেরই অজা’না। এমনকি, কোয়ারেন্টিনের সময়ে কোরআন এবং হাদিস আমা’র জীবনে নতুন এক উপল’ব্ধি এ’নে দিয়েছে। জীবনকে নতুন করে ভাবার সুযোগতৈরী করে দিয়েছে। পাশাপাশি মিডিয়া ছা’ড়তে তাকে কেউ বা’ধ্য করেননি বলেও স্প’ষ্ট জা’নিয়েছেন সুজা’না।

বিয়ে প্রসঙ্গ জানতে চাইলে তিনি বলেন, জীবনে চলার পথে একজন সঙ্গীর প্রয়োজন আছে। তবে অবশ্যই মুসলিম পরিবার থেকে উঠে আসা ধার্মিক কাউকে বিয়ে ক’রতে চান এই অভিনেত্রী।