স্মার্ট পাত্র চান মোহিনী! পাত্রের যা যা থাকতে হবে…

8

আস্থা ভার্মা, গৌরব অধিকারী এবার মোহিনী সোশ্যাল মিডিয়ায় নজর কেড়ে শিরোনামে উঠে এলেন এই তিনজন। তিন তরুণ-তরুণীর উদ্দেশ্য একটাই। মায়ের জন্য ভাল পাত্র খুঁজে বিয়ে দেয়া।

সমাজ যে একটু একটু করে বদলাচ্ছে, তার প্রমাণ মিলল ওই তিনজনের কীর্তিতে। সিনেমা’র মতোই রিয়েল লাইফেও ঠিক একই উদ্যো’গ নিয়েছেন তারা। তাদের একটাই ইচ্ছা, ভাল একজনের হাত ধ’রে নতুন করে জীবন শুরু করুন মা। ছেলে-মেয়ে প্রাপ্তবয়স্ক ও প্রতিষ্ঠিত হলে তার জন্যই পাত্রের সন্ধান শুরু করেন মায়েরা। এমন ছবিই দে’খতে অভ্যস্ত এ সমাজ।

কিন্তু এখন ট্রেন্ডটা যেন বদলে যাচ্ছে। আস্থা ও গৌরবের পর মোহিনীও চান আরো একবার বিয়ের পিঁড়িতে বসুন মা। স’ম্প্রতি টুইটারে মায়ের স’ঙ্গে একটি ছবি পোস্ট ক’রেছেন মোহিনী। স’ঙ্গে লি’খেছেন, ৫৬ বছরের মায়ের জন্য পাত্র খুঁজছেন। তা মায়ের জন্য কেমন পাত্র পছন্দ মোহিনীর? তরুণী জা’নিয়েছেন, যে ব্য’ক্তি একজন ভাল স্বামী হওয়ার পাশাপাশি যত্নবান বাবা হতেও রাজি,

এমনই পাত্র পছন্দ তার। বয়স হওয়ার চাই ৫৫ থেকে ৬০-এর মধ্যে। সেই স’ঙ্গে পাত্রকে নিরামিষাশী হতে হবে। ধূমপান-মদ্যপান চলবে না। মোহিনী আরো জা’নান, আস্থার পোস্ট দেখেই অনুপ্রা’ণিত হয়েছেন তিনি। আস্থা ও গৌরবের মতোই মোহিনীর পোস্টটিও প্রশংসা কুড়িয়েছে নেটদুনিয়ায়। অনেকেই এই মহৎ কাজে’র জন্য তাকে শুভেচ্ছা জা’নিয়েছেন।

একটা বয়সের পর সঙ্গীর অভাবে অনেক সময়ই বাবা বা মাকে কুরে কুরে খায় একাকীত্ব। ঘিরে ধ’রে অবসাদ। আবার কখন নিজেদের প্রয়োজনের কথা মুখ ফুটে বলতে পারেন না অভিভাবক। এমন প’রিস্থিতিতে তো সন্তানদেরই দায়িত্ব এগিয়ে আসা। মায়ের প্রতি সেই দায়িত্বই পা’লন ক’রেছেন আস্থা-গৌরব-মোহিনীরা।