সাকিবের মে’য়ের ছবিতে আ’পত্তিকর মন্ত’ব্য করা ৬ জন শনা’ক্ত

1

ফেসবুকে পোস্ট করা অলরাউন্ডার সাকিব আল হাসানের মে’য়ের ছবিতে আ’পত্তিকর মন্তব্যকারী ছয় জনকে শনা’ক্ত করেছে সাইবার পু’লিশ। তাদের আ’ট’ক ক’রতে অ’ভিযান পরিচালনা করছে পু’লিশের একাধিক টিম।

শনিবার (২২ আগস্ট) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পু’লিশের সাইবার ক্রা’ইম বিভাগের অ’তিরিক্ত উপকমি’শনার নাজমুল ইস’লাম বলেন, শনা’ক্ত হওয়া আইডিগুলো ঢাকার বাইরের। তাদের আ’ট’ক ক’রতে টিম কাজ করছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে তাদের আ’ইনের আওতায় আনা সম্ভব হবে।স’ম্প্রতি সাকিব আল হাসান তার ফেসবুক পেইজে তার বড় মে’য়ের একটি ছবি পোস্ট করেন।

সূর্যমুখী বাগানের মধ্যে তোলা হাস্যোজ্জ্বল ওই ছবিতে বেশ কয়েকজন কু’রুচিপূর্ণ মন্তব্য করেন। এরফলে পেইজ থেকে ছবিটি সরিয়ে ফে’লে ন সাকিব।সাইবার পু’লিশের সদস্যরা জা’নান, এ ধ’রনের মন্তব্য করা ডিজিটাল নি’রাপত্তা আ’ইন ও প’র্নোগ্রাফি আ’ইনে অ’প’রাধ। যারা এই কাজটি ক’রেছেন তাদের আ’ট’কের চেষ্টা চলছে।

এর বাইরে যারা বিভিন্ন মানুষের পোস্টে বাজে বা আ’পত্তিকর মন্তব্য করেন তাদের জন্য এটা হুঁশিয়ারি। তিনি আরও বলেন, ‘আম’রা সবার জন্য সাইবার জগৎ নি’রাপদ রাখতে চাই। এজন্য আমাদের টিম সার্বক্ষণিকভাবে সাইবার পে’ট্রোলিং করে থাকে। ভবিষ্যতে যারা এ ধ’রনের কাজ করবে তাদের বি’রুদ্ধেও ব্যব’স্থা নেওয়া হবে।’


হেলথ টিপ্সঃ ঘরোয়াভাবে দূর করুন বগলের কালচেভাব-–আমাদের শ’রীরে বিভিন্ন স্থানে অবাঞ্ছিত লোম গজায়। এসব জায়গায় লোম ফে’লে দেয়ার পর কালো দাগের সৃষ্টি হয় ফলে আমাদের অস্বস্থিতে পড়তে হয়। সাধারণত বগলের নীচের কালো দাগটাই বেশি বিব্রতকর। প্রাকৃতিক উপাদান দিয়ে দূ’র করা যায় বগলের কালচেভাব।

লেবুর রস: লেবুতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান যা ত্বকের বিবর্ণভাব দূ’র ক’রতে সাহায্য করে। গোসলের সময় আক্রা’ন্তস্থানে দুতিন মিনিট ধ’রে লেবু ঘষুন। গোসলের পরে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন, সাত থেকে ১০ দিনের মধ্যেই ফলাফল চোখে পড়বে।

আলুর রস: আলুও খুব ভালো প্রাকৃতিক ব্লিচ এবং ‘অ্যান্টি-ইরিটেন্ট’ বা প্রদাহ-হীন যা বাহুমূলের নিচের রং হালকা ক’রতে এবং জ্বা’লাভাব থেকে তাৎক্ষণিক আরাম দিতে সাহায্য করে। আক্রা’ন্ত স্থানে পাতলা করে কাটা আলুর টুকরা বা রস ১০ থেকে ১৫ মিনিট লা’গিয়ে রাখু’ন। ভালো ফলাফলের জন্য দিনে দুবার ব্যবহার করুন।

অ্যাপল সাইডার ভিনিগার: এতে আছে মৃদু অ্যাসিড যা ত্বকের মৃ’ত কোষ এবং ফাঙ্গাস দূ’র করে। দুই টেবিল-চামচ ভিনিগার ও বেইকিং সোডা মিশিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিনবার ব্যবহার করুন।

জলপাইয়ের তেল: এক টেবিল-চামচ জলপাইয়ের তেল ও বাদামি চিনি মিশিয়ে তা দিয়ে দুএক মিনিট স্ক্রাব করুন। পাঁচ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করুন। ভালো ফলাফল পাওয়া যাবে।

অ্যালোভেরা: বাজারে কিনতে পাওয়া যায় বা তাজা অ্যালো ভেরা নিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এটা প্রাকৃতিক এক্সফলিয়েটর যা মৃ’ত কোষ দূ’র করে। এর ব্যাকটেরিয়া-রো’ধী উপাদান ত্বক কোমল ও মসৃণ করে।