স্বামী ছাড়া বাঁচবেন না, তাই স্বামীকে কি’ড’নি দিয়ে বাঁ’চালেন স্ত্রী’

আমা’র স্বা’মী যদি মা’রা যায়, তাহলে আমি কাকে নিয়ে বাঁচব? তাই স্বা’মীকে কি’ড’নি দিয়েছি। দুইজন একটি ক’রে কি’ড’নিতে, যতদিন আল্লাহ বাঁ’চায় রাখেন, ততদিন বেঁ’চে থাকব।

’কথাগুলো বলেন ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজে’লার হরিশপুর গ্রামের রাশিদুল ইস’লামের স্ত্রী’ সেতু খাতুন।হাসপাতা’লের বি’ছানায় এভাবেই স্বা’মীর প্রতি গ’ভীর ভালোবাসার বহিঃপ্রকাশ করলেন এক সন্তানের এই জননী। প্রত্যন্ত অঞ্চলের এ নারীর স্বা’মী রাশিদুলের দুটি কি’ডনিই স’ম্প্রতি ন’ষ্ট হয়। মৃ”ত্যুপথযাত্রী স্বা’মীকে বাঁ’চাতে নিজে’র একটি কি’ড’নি দেন সেতু।

রাশিদুলের চাচাতো ভাই সবুজ হোসেন জা’নান, গত বৃহস্পতিবার রাজধানীর একটি হাসপাতা’লে তাদের অ’স্ত্রোপ’চা’র ক’রা হয়। স্বা’মী, স্ত্রী’ উভ’য়ই সু’স্থ আছেন। হরিণাকুণ্ডুর হরিশপুর গ্রামের রাশিদুরের স’ঙ্গে সাড়ে তিন বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় কুষ্টিয়া সদর উপজে’লার হাতিভাঙ্গা গ্রামের সেতু খাতুনের।

ভালোবাসার সংসারে বিভীষিকা নেমে আসে তিন মাস আগে, যখন হ’ঠাৎ অ’সু’স্থ হয়ে প’ড়েন রাশিদুল। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেয়ার পর চিকি’ৎসক’রা জা’নান, তার দুটি কি’ড’নিই বি’কল হয়ে গেছে।কি’ড’নি কেনার সাম’র্থ্য ছিল না মধ্যবিত্ত পরিবারটির।

স্বা’মীকে বাঁ’চাতে তাই নিজে’র একটি কি’ড’নি দেন সেতু। সেতুর মা নুরনাহার বেগম বলেন, আমা’র মে’য়ে স্বা’মীর জন্য যা ক’রেছে, তাতে আম’রা খুশি। আমি সবার কাছে দুইজনের জন্যই দোয়া চাই।