বি’স্ফোরিত মসজিদে অক্ষ’ত কোরআন!

নারায়ণগঞ্জে’র ফতুল্লায় বি’স্ফোরিত তল্লা বড় ম’সজিদে এসিগুলো অক্ষ’তই রয়েছে। পুড়েছে শুধু এসির ফিল্টারগুলো। ম’সজিদে তেমন কোনো সরঞ্জাম বা আসবাবপত্র না থাকলেও চূর্ণ হয়েছে জা’নালার কাচ ও দেয়ালের টাইলস।

এছাড়া কোরআন শরীফ ও হাদিসের বইগুলো রয়েছে অক্ষ’তই। শনিবার ভোরে সরেজমিনে গিয়ে এলাকাবাসীর স’ঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া যায়।স্থা’নীয় পিয়াস মিয়া বলেন, ম’সজিদের ভি’তরে থাকা ৬টি এসির ফিল্টার ও বিদ্যুতের সংযোগ তার, নামাজ পড়ার জায়নামাজ, তসবিহ, প্লাস্টিকের চেয়ার পুড়ে গেছে।

কিন্তু কোরআন শরীফ ও হাদিসের বইগুলোর কিছুই হয়নি। তল্লা এলাকার কাপড় ব্যবসায়ী আবদুল মান্নান বলেন, চেয়ারগুলো পুড়ে গেছে। দেখলাম পোড়া সেই চেয়ারগুলোতে মু’সল্লিদের পুড়ে যাওয়া চামড়া লে’গে আছে। র’ক্ত জমাট হয়ে ম’সজিদের ভি’তরে ও বাহিরে ছ’ড়িয়ে ছিটিয়ে আছে।উল্লেখ্য, শুক্রবার রাত,

পৌনে ৯টায় ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে ম’সজিদে (বড় ম’সজিদ) বি’স্ফোরণে এক শি’শুসহ ৪০ জন দ’গ্ধ হয়। এ ঘ’টনায় জুয়েল নামে এক শি’শু শেখ হাসিনা বার্ন হাসপাতা’লে মৃ’ত্যু হয় এবং ৩৬ জন চিকি’ৎসাধীন রয়েছেন। এ ঘ’টনায় ম’সজিদে থাকা ৬টি এসি বিকট শব্দে বি’স্ফোরণ ঘ’টে।