কোরআন ও হজরত মোহাম্মদ (সা:) এর নির্দেশনা অনুযায়ী দেশ চলবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ৯০ ভাগ মুসলমানের দেশ পবিত্র কোরআন ও হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দে’শনা অনুযায়ী চলবে।

দিনাজপুর জে’লার বোচাগঞ্জ উপজে’লা পরিষদ অডিটোরিয়ামে এক সুধী-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বোচাগঞ্জ উপজে’লার নয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুটি রাস্তা এবং ফুটকিবাড়ী ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য ১০টি বাড়ির নি’র্মাণকাজে’র উদ্বোধন ক’রা হয়।

এ সময় ধ’র্ম ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, ধ’র্মকে ব্যবহার ক’রে যারা দেশকে নি’শ্চিত অন্ধকারের দিকে ঠেলে দিতে চায়, সেসব ধ’র্ম ব্যবসায়ীদের ক’ঠোর ভাবে দ’মন ক’রতে হবে। আজকে জাতির পিতা বঙ্গব’ন্ধুর ভাস্কর্য নিয়ে কিছু ধ’র্ম ব্যবসায়ী বি’রূ’প মন্তব্য করছে। তারা জানে না, ভাস্কর্য কি জিনিস; আর মূর্তি কি জিনিস। তারা বি’ভ্রা’ন্তি ছড়াচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ধ’র্ম ব্যবসায়ীরা নতুন প্রজ’ন্মকে বাংলাদেশের ইতিহাস জানতে দিতে চায় না। জাতির পিতার এসব ভাস্কর্য দেখে প্রজ’ন্মের পর প্রজ’ন্ম বঙ্গব’ন্ধুকে জানবে। নতুন প্রজ’ন্ম যখন এসব ভাস্কর্য দেখবে, তখন তারা বঙ্গব’ন্ধুকে জানবে। কীভাবে বাংলাদেশ সৃষ্টি হয়েছে, বঙ্গব’ন্ধুকে না জানলে তা জা’না যাবে না।

এ ধ’র্ম ব্যবসায়ীরা আমাদেরকে বাংলাদেশ সৃষ্টি স’স্পর্কে জানতে দিতে চায় না। সে জন্য তারা ভাস্কর্যকে মূর্তি হিসেবে উপস্থাপন ক’রে দেশে একটা অরাজকতা তৈরি ক’রতে চায়। তারা জানে না এ ব্যবসা বাংলাদেশে ব’ন্ধ হয়ে গেছে। জ”ঙ্গিবা’দের ব্যবসা বাংলাদেশে ব’ন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, প্রকৃত ধ’র্ম অনুসরণ ক’রেই বাংলাদেশ চলবে। ৯০ ভাগ মুসলমানের দেশ পবিত্র কোরআন ও হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দে’শনা অনুযায়ী চলবে। হিং’সা, বি’দ্বে’ষ ও স’ন্ত্রা’সের জায়গা ইসলামে নেই। ইসলাম শান্তির ধ’র্ম। অতীতেও ধ’র্মীয় শিক্ষাটাকে বি’কৃ’ত ক’রে, ধ’র্মকে ব্যবহার ক’রে মানুষকে বিপথে ঠেলে দেওয়ার চেষ্টা হয়েছে।