কা’রাগা’রে মি’ন্নির স’ঙ্গী নেই কে’উ

বরগুনার আ’লো’চিত রিফাত শরীফ হ’ত্যা মা’মলার রায় ঘো’ষণা করা হয় বুধবার (৩০ সেপ্টেম্বর)। এই মা’মলায় রা’য়ে’ ৬ জনের ফাঁ’সির আদেশ দিয়েছেন আ’দা’লত।

বিচারক রায় পড়ার পুরো সময়জুড়েই শান্ত ও স্থির ছিলেন মিন্নি। এদিকে এই রা’য়ে’র পর আরেক মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আ’সা’মি রাকিবুল হাসান রিফাত ফরাজীকে হাসতে দেখা গেছে। রায় ঘো’ষণার পর আ’সা’মিদের আ’দা’লত থেকে কা’রাগারে নেওয়ার সময় রিফাত হাসতে হাসতে প্রিজন ভ্যানে ওঠেন। এ সময় ভ্যানে উঠেই তিনি হাতের ইশা’রায় কারো কাছে টাকাও চান।

বুধবার বিকেল ২টা ৫৫ মিনিটের সময় এ দৃ’শ্যের অ’বতা’রণা হয় বরগুনার জে’লা ও দায়রা জজ আ’দা’লতের প্রধান ফটকে। রায় ঘো’ষণার পর ফাঁ’সির দ’ণ্ডে দ’ন্ডি’ত এ মা’মলার ছয় আ’সা’মির মধ্যে মিন্নি ও আল কাইয়ুম ওরফে রাব্বি আকন ব্যতিত অন্য সকল আ’সা’মিকে স্বা’ভাবিক দেখা যায়।

এ সময় প্রিজন ভ্যানের ভেতর থেকে উচ্চস্বরে রিফাত ফরাজী বলেন, ”আম’রা যা করেছি তা আল্লাহই করিয়েছে। আর ভবিষ্যতেও যা হবে, তাও আল্লাহই করাবেন।” পরে আ’দা’লত থেকে প্রিজনভ্যানের ভেতরেই উ’ল্লা’স ক’রতে ক’রতে কা’রাগারে যান তারা।

আরোও পড়ুনঃ মি’ন্নি’র ফাঁ’সি কা’র্যক’র হ’লে আ’মি মি’লা’দ দে’ব: নয়’ন ব’ন্ডের মা
রিফাত শরীফ হ”ত‌্যা মা’ম’লার রা’য়ে খুশী হয়েছেন ব’ন্দু’ক’যু”দ্ধে ‘নি”হত আসা’মি নয়ন বন্ডের মা সাহিদা বেগম। রা’য় ের প্র’তিক্রিয়ায় সাহিদা বেগম বিচার ছাড়া তার ছেলের মৃ’ত‌্যুর ঘ’টনায় ক্ষো’ভও প্র’কাশ করেন।

মিন্নিসহ ছয় আসা’মির মৃ”ত‌্যুদ’ণ্ডের আদেশের খবর শুনে নয়ন বন্ডের র মা বলেন, আলহামদুল্লিাহ, আমি খুশি হয়েছি। এই রা’য় কা’র্যকর হলে আমি মিলাদ দেব। মিন্নির কারণে আমা’র ছেলের এমন প’রিণতি হয়েছে। আমা’র ছেলে ভালো হয়ে গেছিল। মিন্নি রিফাতকে বিয়ে করার পর নয়ন ‘ক্ষু”ব্ধ হয়। আমি মিন্নিকে কখনো ক্ষ’মা করবো না।

সাহিদা বেগম আরো বলেন, মিন্নির এমন বি’চারে সবাই স’চে’তন হবে। যাতে করে নতুন করে মিন্নির মত কেউ জ’ন্ম না নেয়। ওর কারণে কতগুলা পরিবার ধ্বং’স হয়ে গেলো। আমা’র ছেলের প’রিণতি হলো বি’চার ছাড়া মৃ’ত্যু। আমা’র ছেলে অ’ন্যায় করলেও ন্যা’য় বি’চা’রের দা’বি রাখি আম’রা। কিন্ত সে সুযোগ দেওয়া হ’য়নি,

আমি আমা’র ছেলেকে নি’র্বি’চারে হ”ত্যার বি’চার চাই। ২০১৯ সালের ২ জুলাই ভোরে পু’লিশের স’ঙ্গে ব’ন্দু”ক’যু”দ্ধে নি’হত হয় রিফাত শরীফ হ”ত্যা মা’ম”লার প্রধান আসা’মি ০০৭ ব’ন্ড গ্রুপের প্রধান নয়ন ব’ন্ড। বহুল আ’লো’চিত বরগুনার রিফাত শরীফ হ”ত্যা মাম’লায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁ’সির আ’দেশ দেন আ’দালত।

একই মাম’লায় চারজনকে খালা’স দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জ’রিমা’না ক’রেছেন আ’দালত। বুধবার দুপুর পৌনে ২টার দিকে এ মাম’লার রা’য় ঘো’ষণা করেন বরগুনার জে’লা ও দায়রা জজ আ’দা’লতের বিচারক মো. আছাদুজ্জামান। ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্তরা হলেন, মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী,

আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান ও আয়েশা সিদ্দিকা মিন্নি। এছাড়া এ মা’ম’লায় চার আ’সা’মিকে বে’কসু’র খা’লা’স দেয়া হয়েছে। খালা’সপ্রা’প্তরা হলেন, মো. মুসা, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল হাসান সায়মুন।