করো’নায় ডাক্তাররা অনেক মা’রা গেছেন, কিন্তু একজন হুজুরও মা’রা যায়নি- ড. মাহফুজুর রহমান

করো’নায় হুজুররা কেন মা’রা যাচ্ছেন না তার একটা ব্যখ্যা দাঁড় করালেন বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান কণ্ঠশিল্পী ড. মাহফুজুর রহমান।

যমুনা টেলিভিশন রোববার করো’নার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ‘গণমাধ্যম ও বেসরকারি হাসপাতা’লের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারের আয়োজন এ ব্যখ্যার বিশ্লেষণ করেন ড. মাহফুজুর রহমান। তিনি বলেন, করো’নার সময়ে ডাক্তাররা অনেক মা’রা গেছেন। কিন্তু একজন হুজুর যে শতশত মানুষকে নিয়ে নামাজ পড়ছেন; এমন কেউ কী’ মা’রা গেছেন?

আমা’র জানা নেই। করো’নায় কোন হুজুর মা’রা গেছে আমি এখন পর্যন্ত কোন মিডিয়াতে পাইনি। এর কারণ হচ্ছে একজন হুজুর দিনে পাঁচবার ওযু করেন। এর ফলে তার সারা শরীর পরিষ্কার করতে হয়। ওযু কতটা ইফেক্টিভ করো’না প্রতিরোধে তা আপনারা বিবেচনা করুন।

সেমিনারে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এবিএম আবদুল্লাহ জানান, অ’তীতের অ’ভিজ্ঞতা কাজে লাগিয়ে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রস্তুত রয়েছে। আগের চেয়ে করো’না চিকিৎসায় চিকিৎসকদের দক্ষতা বেড়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জানান, করোনায় মোকাবেলায় বেসরকারি হাসপাতালগুলো রোগীদের পাশে থাকবে। এসময় ভ্যাকসিনই একমাত্র প্রতিরোধক নয়, করো’নার ভ’য়াবতা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণের প্রতি আহ্বান জানান বক্তারা।