মা বাবাকে নিয়ে উক্তি,ক্যাপশন,স্ট্যাটাস,ছন্দ-২০২৩

মা বাবাকে নিয়ে উক্তি

মা বাবাকে নিয়ে উক্তি:একটি সন্তান পৃথিবীতে আগমনের জন্য মা-বাবার উভয়ের ভূমিকা থাকে। মা এবং বাবা সন্তানের কাছে একটি অমূল্য সম্পদ। যে সম্পদ না থাকলে সন্তানের পৃথিবীর বুকে কোন অস্তিত্ব থাকে না। সন্তান যখন পৃথিবীতে আসে তখন সে খু্বই ছোট থাকে কিছুই করতে পারে না মায়ের হাত ধরে হাঁটা শিখে ,মা খাবার মুখে তুলে খাওয়ানো, কাপড় পরিষ্কার করে দেয় অর্থাৎ ছোট থেকে বড় হবার পূর্ব মুহূর্ত পর্যন্ত মায়ের অবদান সবথেকে বেশি। আর সেই সন্তানটিকে বড় করার জন্য বাবা বাইরে কঠোর পরিশ্রম করে টাকা উপার্জন করে সন্তানের মুখে খাবার তুলে দেন।

 

বর্তমান সময়ে মা বাবাকে নিয়ে অনেকেই স্ট্যাটাস করে থাকেন ফেসবুকে। তাই তো আমরা এখানে আপনাদের জন্য স্ট্যাটাস গুলো নিয়ে এসেছি। আজকে যেয়ে স্ট্যাটাসগুলো আমরা আপনাদের মাঝে প্রদান করব সেগুলো আমাদের তৈরী নয়। আমরা এই স্ট্যাটাসগুলো অনলাইন থেকে সংগ্রহ করেছি। তবে সকল স্ট্যাটাস নির্বাচিত ভাবে নেওয়া হয়েছে এক্ষেত্রে আপনারা সুন্দরও ভালো কিছু স্ট্যাটাস পেতে চলেছেন।

 

 

 

মা বাবাকে নিয়ে উক্তি,ক্যাপশন,স্ট্যাটাস,ছন্দ

 

 

 

বন্ধুরা আমরা এখানে আমাদের এই আর্টিকেলটিতে নিয়ে এসেছি বাবা-মায়ের ভালোবাসা নিয়ে উক্তি। আপনারা যারা বাবা-মায়ের ভালোবাসা নিয়ে উক্তি সংগ্রহ করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন। যে উক্তি গুলো সংগ্রহ করে আপনারা আপনাদের বাবা-মায়ের বিশেষ দিনগুলোতে উদ্দেশ্য করে বলতে পারবেন।

 

হযরত মুহাম্মদ (সাঃ) বলেছেন,,,,,, তোমাদের জন্য মায়ের পায়ের নিচেই রয়েছে তোমাদের জান্নাত।।

 

পৃথিবীতে সবচেয়ে পবিত্র জিনিস হচ্ছে আল কোরআন,,,, সবচেয়ে নিস্পাপ জিনিস হচ্ছে ফুল,,,, সবচেয়ে সুন্দর জীব হচ্ছে মানুষ …*সবচেয়ে মধুর নাম হচ্ছে মা

 

আমি দেখতে কুৎসিত হতে পারি,,,, খুব খারাপ ছাত্র হতে পারি,,,, আমি বোকা হতে পারি, কিন্তু আমার মায়ের কাছে আমিই শ্রেষ্ঠ সন্তান।।।

 

যাদের মা আছে সে কখনই গরীব নয়। —- আব্রাহাম লিংকন।

 

আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ হতে পাওয়া বুদ্ধিমত্তা, নৈতিকতা আর শারিরীক শিক্ষার ফল।—- জর্জ ওয়াশিংটন।।

 

পিতা মাতা এতোই মূল্যবান যে, তাদের চেয়ে মূল্যবান এই পৃথিবীতে আর কিছুই নেই।

 

মা-বাবা হল সেই বৃক্ষ, যার শীতল ছায়ায় পরিবারের সবাই সুখে-শান্তিতে বসবাস করে।

 

আমাদের মা বাবার মন থেকে নির্গত আশীর্বাদ জন্মের পর জন্ম পর্যন্ত আমাদের রক্ষা করেন।

 

 

মা বাবাকে নিয়ে স্ট্যাটাস

মা-বাবা এমনই একটি সম্পর্ক যারা কখনোই সন্তানদের খারাপ হবেনা কোন পরিস্থিতি তাদের সন্তানদের বিপক্ষে করতে পারবে না। আপনজন বলতে কেউ থাকলে সেটি হচ্ছে বাবা মা। বাবা মার প্রতি সম্মান দেখিয়ে অনেকেই স্ট্যাটাস করে থাকেন। এছাড়া বাবা-মায়ের সন্তানের প্রতি ভালোবাসা নিয়ে অনেকেই স্ট্যাটাস করে থাকেন। বাবার কষ্ট নিয়ে স্ট্যাটাস করে থাকেন। যিনি হাড়ভাঙা পরিশ্রম করে আমাদের মুখে হাসি ফোটায় তিনি হচ্ছেন বাবা। যিনি নিজের পছন্দের সুখের জন্য কখনো করার আগে সন্তান পরিবারের কথা ভাবেন তিনি হচ্ছেন বাবা। তাই সকলকে বাবা-মার প্রতি কৃতজ্ঞ থাকার জন্য বলা হচ্ছে। বাবা মার প্রতি আমরা যত্নশীল হব। যতটা যত্ন আমাদের ছোটবেলায় তারা নিয়েছেন। মা বাবাকে নিয়ে স্ট্যাটাস নিচে দেওয়া রয়েছে।

 

বাবা মা হচ্ছে ভালবাসার একটা ভান্ডার
অফুরন্ত ভালোবাসা আছে সন্তানের জন্য
নেই কোনো ভালোবাসার অভাব সন্তানের জন্য।

মা হচ্ছে একটি ঘরের খুঁটি
বাবা হচ্ছে একটি ঘরের চাল
সন্তান আছে সেই ঘরের মালিক
মানে হচ্ছে বাবা মাকে নিয়ে একটি সুখের পরিবার ।

আপনার যদি কখনো ঘরে ফিরতে দেরী হয়
বাবা আপনার কে খুঁজতে চলে যাবে আর মা দাড়িয়ে থাকবে ঘরের দরজার মুখে তার সন্তানকে কখন ঘরে ফিরবে।
সকাল দুপুর রাত্রিবেলা
সবার পাবে অবহেলা যদি না
থাকে মা বাবা তোমার পাশে।

পৃথিবীর বুকে মা-বাবার একমাত্র ব্যক্তি
যারা নিজেদের জীবনের কথা
না ভেবে শুধু সন্তানের ভালো
কিভাবে হবে এভাবেই দিন ফুরিয়ে গেল।

 

 

যতক্ষণ পিতা-মাতার ছায়া তার সন্তানের উপর থাকে, ততক্ষণ তারা তাদের সন্তানের সামান্যতম ক্ষতি হতে দেন না।

 

পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে।

কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা বাবা।

 

আপনার যদি কখনো ঘরে ফিরতে দেরী হয়
বাবা আপনার কে খুঁজতে চলে যাবে আর মা দাড়িয়ে থাকবে ঘরের দরজার মুখে তার সন্তানকে কখন ঘরে ফিরবে।

 

পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা

 

বাবা, সৃষ্টিকর্তার আমাকে দেওয়া সেরা উপহার তুমি। হ্যাপি ফাদার্স ডে

 

বাবা, আমি নিজেই জানিনা আমি তোমায় ঠিক কতটা ভালোবাসি। হ্যাপি ফাদার্স ডে

 

বাবা, তোমাকে শুভেচ্ছা। বিশেষ এই দিনটির মতোই আমার জীবনের বিশেষ মানুষ তুমি

 

সেই মানুষটা যে জীবনের সব পরিস্থিতিতে আমার পাশে থেকেছে। হ্যাপি ফাদার্স ডে

 

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে ক্ষ্ট দিওনা।

 

মা জননী চোখের মনি,অসিম তোমার দান., খোদার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান,, **HAPPY~Mothers~DAY**

 

দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়..!!

 

মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায়, একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

 

সকাল দুপুর রাত্রী বেলা পাইছি সবার অবহেলা । সকল দুঃখ যেতাম ভুলে মায়ের কোলে মাথা তুলে! মা যে আমার শেষ্ট বন্ধু , মায়ের কোলে সুখের সিন্দু ।

 

শেষকথা
প্রিয় পাঠক আমদের আজকের পোস্টটি পড়ে মা বাবার প্রতি আসা করি আপনার শ্রদ্ধা আর ভালোবাসা আরও বেড়ে গেছে। আমদের আরও নতুন কিছু পোস্ট পড়তে আমদের পেজটির নিচের লিংকে প্রবেশ করুন। আমাদের পোস্ট এবং নতুন কিছু জানতে আপনার মূল্যবান মতামত আমদের কমেন্ট বক্সে জানাতে পারেন সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *