বহিরবিশ্ব

কোরআন ছিঁড়ে নরওয়েতে ইসলামবিরোধী বি’ক্ষো’ভ!

নরওয়ের রাজধানী ওসলোতে একটি ইসমলামবিরো’ধী গোষ্ঠী বি’ক্ষো’ভ প্রদ’র্শন করে পবিত্র কোরআন শরীফের কয়েকটি পাতা ছিঁড়ে ফে’লে । এর কিছুক্ষণের মধ্যেই প্রতিবাদ জা’নিয়ে সেখানে পাল্টা বি’ক্ষো’ভ করেন মুসলমানরা।

শনিবার (২৯ আগস্ট) দু’পক্ষের এমন অব’স্থানে এক পর্যায়ে হাতহাতির ঘ’টনা ঘ’টে বলে খবর প্র’কাশ করেছে রুশ গণমাধ্যম আরটি। গণমাধ্যমটি আরও জা’নিয়েছে, অসলোর সংসদ ভবনের সমাবেশের আয়োজন একদল ইসলামবিরো’ধী গোষ্ঠী। তারা নরওয়েতে ইসলামীকরণ ব’ন্ধের জো’র দা’বি জা’নান।

তাদের এই সমাবেশের আয়োজনের আগে সেখানে পু’লিশের ব্যা’পক উপ’স্থিতি লক্ষ্য করা যায়। এমন প’রিস্থিতির মধ্যেই এক নারী কোরআনের কয়েকটি পাতা ছিঁড়ে ফে’লে ন এবং হযরত মুহাম্মদ (সা.) কে ভু’য়া নবী উল্লেখ করেন আন্দোলনকারীরা।এ নিয়ে অপর পক্ষের স’ঙ্গে বিবাদে জড়িয়ে প’ড়ে এবং হাতাহা’তি হয়।

এতে আ’হত হন একজন। ঘ’টনাস্থল থেকে অ’ন্তত ৩০ জনকে আ’টক করেছে পু’লিশ। এর আগেও ধ’র্মবিদ্বেষী ঘৃণাত্মক বক্তব্য দেয়ার জন্য ওই নারীকে আ’টক করা হয়। পরে সেখান থেকে সবাই সরিয়ে দেয়া হয়।

আরোও পড়ুনঃ ঘরোয়াভাবে দূর করুন বগলের কালচেভাব-–আমাদের শ’রীরে বিভিন্ন স্থানে অবাঞ্ছিত লোম গজায়। এসব জায়গায় লোম ফে’লে দেয়ার পর কালো দাগের সৃষ্টি হয় ফলে আমাদের অস্বস্থিতে পড়তে হয়। সাধারণত বগলের নীচের কালো দাগটাই বেশি বিব্রতকর। প্রাকৃতিক উপাদান দিয়ে দূ’র করা যায় বগলের কালচেভাব।

লেবুর রস: লেবুতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান যা ত্বকের বিবর্ণভাব দূ’র ক’রতে সাহায্য করে। গোসলের সময় আক্রা’ন্তস্থানে দুতিন মিনিট ধ’রে লেবু ঘষুন। গোসলের পরে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন, সাত থেকে ১০ দিনের মধ্যেই ফলাফল চোখে পড়বে।

আলুর রস: আলুও খুব ভালো প্রাকৃতিক ব্লিচ এবং ‘অ্যান্টি-ইরিটেন্ট’ বা প্রদাহ-হীন যা বাহুমূলের নিচের রং হালকা ক’রতে এবং জ্বা’লাভাব থেকে তাৎক্ষণিক আরাম দিতে সাহায্য করে। আক্রা’ন্ত স্থানে পাতলা করে কাটা আলুর টুকরা বা রস ১০ থেকে ১৫ মিনিট লা’গিয়ে রাখু’ন। ভালো ফলাফলের জন্য দিনে দুবার ব্যবহার করুন।

অ্যাপল সাইডার ভিনিগার: এতে আছে মৃদু অ্যাসিড যা ত্বকের মৃ’ত কোষ এবং ফাঙ্গাস দূ’র করে। দুই টেবিল-চামচ ভিনিগার ও বেইকিং সোডা মিশিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিনবার ব্যবহার করুন।

জলপাইয়ের তেল: এক টেবিল-চামচ জলপাইয়ের তেল ও বাদামি চিনি মিশিয়ে তা দিয়ে দুএক মিনিট স্ক্রাব করুন। পাঁচ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করুন। ভালো ফলাফল পাওয়া যাবে।

অ্যালোভেরা: বাজারে কিনতে পাওয়া যায় বা তাজা অ্যালো ভেরা নিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এটা প্রাকৃতিক এক্সফলিয়েটর যা মৃ’ত কোষ দূ’র করে। এর ব্যাকটেরিয়া-রো’ধী উপাদান ত্বক কোমল ও মসৃণ করে।

Related Articles

Back to top button