প্রবাস সংবাদ

কুঁড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি মহসিন

এবার সংযু’ক্ত আরব অমিরাতে কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী মুহাম্ম’দ মহসিন সুমন। তার এমন সততায় মুগ্ধ দেশটির নাগরিকরাও।

গত বুধবার (২৬ আগস্ট) রাজধানী আবুধাবির শিল্পনগরী মোছাফ্ফাতে পরিত্যক্ত একটি গাড়ির সিটের নিচে প্রায় ২৫ লাখ টাকা কুড়িয়ে পান মহসিন। টাকা পাওয়ার পরপরই আবুধাবি পু’লিশের কাছে জমা দেন তিনি। একই স’ঙ্গে এই অর্থের প্রকৃত মালিককে টাকা ফিরিয়ে দিয়ে পু’লিশ প্রশা’সনকে অনুরো’ধ জা’নান এই প্রবাসী বাংলাদেশি।

মহসিন বলেন, গাড়িটি তার গ্যারেজে রিকভা’রিতে আসায় টাকার মালিককে খুঁজে পাওয়া যায়নি। একদিন অ’পেক্ষা করার পরও কেউ এই বিপুল টাকা নিতে আসেনি প্রকৃত মালিক। পরে পু’লিশ স্টেশনে গিয়ে টাকাগুলো জমা দেন তিনি। প্রকৃত মালিককে খুঁজে পেলে আমাকে ডেকে তার হাতে টাকা তুলে দিবেন বলে জা’নিয়ে আবুধাবি পু’লিশ।

বিশ্বজুড়ে চলছে মহামা’রি করো’নার প্রকোপ। এর মধ্যে প্রা’ণঘাতী এ ভাই’রাসের আলোচনা ছাপিয়ে আরব আমিরাতের প্রবাসীদের মুখে এখন এক বাংলাদেশির সততার গল্প। যে গল্পের নায়ক প্রবাসী ব্যবসায়ী মুহাম্ম’দ মহসিন সুমন। তার বাড়ি ফেনী জে’লার দাগন ভূঁইয়া থা’নার দেবরামপুরে। ২৫ লাখ নয় ফিরিয়ে দিতে পেরে আনন্দিত প্রবাসী বাংলাদেশি মহসিন।

এ বিষয়ে অন্য এক বাংলাদেশি প্রবাসী জা’নান, মহসিন সুমেনর আল আরাফাত কার ওয়াশ ব্যবসা প্রতিষ্ঠানের বয়স বিশ বছর। প্রায় সময় গ্রাহকের ফে’লে যাওয়া আমানত ফিরিয়ে দিয়ে তারা এ ধ’রনের সততার অনেক নজির রেখেছে এবং সুনামের সাথে ব্যবসা করছে। আবুধাবির মোছাফ্ফাতে ২টি কার ওয়াশ, স্পেয়ার পার্টসসহ মুহাম্ম’দ মহসিন সুমনের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

তিনি আরও বলেন সুমনের সততার কারণে আম’রা প্রবাসীরা গর্বিত ও আনন্দিত। এদিকে মহসনিনের সততার পরিচয়ে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র পক্ষ থেকে অ’ভিনন্দন জা’নানো হয়েছে।

Related Articles

Back to top button