দেশজুড়ে

অবিশ্বাস্য ঘটনা- মাছ ধরতে গিয়ে মিলল বাইক!

মাছ ধ’রতে গিয়ে পটুয়াখালীর বাউফল উপজে’লায় একটি বাইক উ’দ্ধার ক’রেছেন গ্রামবাসী। রোববার (২২ নভেম্বর) উপজে’লার কাছিপাড়া ইউনিয়নের ছত্রকান্দা গ্রামের বৈরাগী বাড়িসংল’গ্ন এলাকায় এ ঘ’টনা ঘ’টে।

সংশ্লি’ষ্ট সূত্র জা’নায়, বিকেলে ভাটার সময় ওই খালে মাছ ধ’রতে গিয়ে গ্রামবাসী একটি বাইক দে’খতে পান। বিষয়টি নিয়ে গ্রামে হইচই প’ড়ে যায়। খবর পেয়ে পু’লিশ ঘ’টনাস্থলে গিয়ে অ্যাপাচে আরটিআর মডেলের লাল রঙের বাইকটি উ’দ্ধার ক’রে। বগা পু’লিশ তদ’ন্তকে’ন্দ্রের এসআই সালাম বলেন, আদাবাড়িয়া ইউনিয়নের,

আতশখালী গ্রামের কাঞ্চন আলী প্যাদার ছেলে হান্নান প্যাদা উ’দ্ধারকৃত বাইকটি নিজে’র বলে দা’বি ক’রেছেন। তবে কী কারণে এমন ঘ’টনা ঘ’টেছে, সেই বিষয়টি নি’শ্চিত হওয়া প্রয়োজন। হান্নান পু’লিশকে বলেন, তিনি ঢাকায় থাকেন। বাইকটি দীর্ঘদিন বাড়িতে ছিল। বরিশালে সার্ভিসিং ক’রার পর বাইক নিয়ে বাড়ি ফেরার পথে ফুয়েল শেষ হয়ে যায়।

তিনি সেটি রাস্তার পাশে লক ক’রে রেখে যান। ফুয়েল নিয়ে ফি’রে এসে দেখেন তার বাইকটি নেই। পরে তিনি জানতে পারেন খাল থেকে পু’লিশ একটি বাইক উ’দ্ধার ক’রেছে। আরোও পড়ুনঃ একটি উপাদানেই জয়েন্ট ও হাঁটুর ব্যথা সারিয়ে তুলুন—– হাঁটুতে এমনকি পায়ের গোড়ালিতে ব্য’থা হওয়ায় অনেকেই হাঁটতে পারেন না।

আবার বসতে গেলেও যেমন ব্য’থায় কাতরাতে হয় তেমনি দাঁড়ালেও একই স’মস্যা। বৃ’দ্ধ বয়সে জয়েন্টের ব্য’থায় কমবেশি সবাই ভুগেন। এছাড়াও অতিরি’ক্ত ওজনের কারণেও এমন ব্য’থা হয়ে থাকে। তবে এর থেকে নিস্তার পেতে মুঠো ভরে ব্য’থার ও’ষু’ধ না খেয়ে বরং প্রাকৃতিক একটি উপাদানেই ভরসা রাখু’ন।

মশলা হিসেবে ব্যবহৃত হলেও আদা শা’রীরিক বিভিন্ন স’মস্যা সমাধানের অন্যতম এক দাওয়াই। আদা’য় থাকা জিঞ্জো’র’েল নামক একটি উপাদানই ব্য’থা’নাশক হিসেবে কাজ ক’রে। এটি জয়েন্ট এবং হাঁটুর ব্য’থা কমাতে সাহায্য ক’রে। সেইস’ঙ্গে র’ক্ত সঞ্চালন বাড়ায়। গবেষক’রা বলেন, আর্থ্রাইটিস স’মস্যায় যারা ভু’গছেন তাদের জন্য আদা খুবই কা’র্যকরী একটি উপাদান।

আদা’য় খা’রাপ কোলেস্টেরলের মাত্রা খুবই কম। এটি ব্লাড সুগারের পরিমাণ নিয়ন্ত্রণ ক’রে, হৃদরো’গের ঝুঁ’কি কমায়, ক্যা’ন্সারকে ঠেকায় এমনকি মস্তিষ্কের কার্যক্ষ’মতা বাড়াতে সাহায্য ক’রে আদা। এবার তবে জে’নে নিন ব্য’থা কমাতে আদা কীভাবে ব্যবহার করবেন?

প্রতিদিনের খাবারে আদা যু’ক্ত করুন। এছাড়াও আদার গুঁড়া, তেল বা ক্যাপসুলও ব্যবহার ক’রতে পারেন। পাশাপাশি প্রতিদিন ১০ মিনিট ক’রে আদা ও লবণ মি’শি’য়ে হালকা গরম পানিতে দুই পা ভিজিয়ে রাখু’ন। এতে ব্য’থা দ্রুত কমবে।

সূত্র: ওর্গানিকওয়েলকাম

Related Articles

Back to top button